Friday, October 26, 2012

অন্তহীন অপেক্ষা


সপ্তমির সকালে তোমাকে ছুঁয়ে দেখার ইচ্ছে ছিল,
হল না ছোঁয়া।
ইচ্ছে ছিল তোমার ঠোঁটে আমার ঠোঁট রেখে
কাটিয়ে দেব কিছু সময়।।

অপেক্ষায় ছিলাম কখন তোমাকে একলা পাব
নিজের মত করে দেখব তোমায়,  
কিছুতেই তোমাকে একলা পেলাম না।।
সকাল থেকে দুপুর হল, দুপুর থেকে রাত
আশায় ছিলাম পাব তোমার সাথ,
পেলাম না ... হলাম আশাহত

হল না আমার আশা পুরন...

অষ্টমির সকালে চোখ বন্ধ করে অঞ্জলি দিচ্ছিলাম,
তোমার ডান বাহু আমার বাম বাহুতে ঠেকেছিল,
হঠাৎ তাকিয়ে দেখি, পাশে তুমি।
আনন্দ হল খুব,
একটা উষ্ণতা অনুভব করলাম।
ইচ্ছে ছিল,  
মন্ডপের আড়ালে তোমাকে নিয়ে যাব,
তোমার নরম ঠোঁটে আমার ঠোঁট রাখব,
কিছু সময় কাটিয়ে দেব।
সকাল গড়িয়ে দুপুর, আর দুপুর গড়িয়ে রাত
কেন তুমি থাকলে না আমার সাথে সাথ, বুঝিনি।।

হল না আমার আশা পুরন...
গভীরভাবে আশাহত হলাম।।

আশায় ছিলাম, নবমীর নিশুতি রাতে
তোমায় নিজের করে পাব
আশায় মন্ডপে কেটে গেল রাত
নবমী নিশি চলে গেল
মায়ের বিদায় ঘন্টা বাজল

আসছে বছর আবার মা আসবে
তুমিও আসবে
দেখা হয়ত হবে, কিন্তু ছুঁয়ে দেখা
হবে না বোধ হয়
আশায় থাকব, যদি ছুঁয়ে দেখা যায় তোমায়।।

No comments: