Thursday, March 24, 2011

খুঁজে বেড়াই সাগরিকাকে

কোনও এক ভোরের বেলায়,

একলা বসে বালুকাবেলায়,

আপন মনে চেয়ে থাকি,

পূবাকাশে সুয্যিমামা দিচ্ছে উঁকি,

চারিধারে শুধু মানুষের ঢল,

তারই মাঝে করছে খেলা সাগরের জল,

ঢেউএর পরে ঢেউ আসে,

সুয্যিমামা চেয়ে হাসে,

লাফালাফি করে,

ছোটো বড়র দল।

মুগ্ধ চোখে চেয়ে দেখি,

পূব আকাশে ঊষার আলো,

নীল গগনে ছড়িয়ে দিলো,

সঙ্গে নিয়ে সাগরের ঢেউ,

আমার মনে ছড়িয়ে দিলো কেউ,

একলা বসে সাগরের তীরে।

খুঁজে বেড়াই আমার সাগরিকা রে,

পূবাকাশে রক্তিম ভাস্কর,

করজোড়ে করি নমস্কার,

রাঙ্গিয়ে দাও আমার মন কে,

সাত রাঙ্গা রামধনুর রঙে,
একলা বসে আপন মনে,

চেয়ে থাকি দূর নিলীমায়,

সাগর জলে স্নান করে,

কত সাগরিকা ঘুরে বেড়ায়,

সজল এলো চুলে, এই বালুকাবেলায়,

আমি খুঁজি আমার সাগরিকা রে,

খুঁজে পাই না তারে,

মানুষের ভিড়ে,

হারিয়ে গেছে কোন সুদূরে,

আসছে বছর আবার আসব ফিরে,

এই সাগর তীরে,

খুঁজতে আমার সাগরিকা রে।

No comments: